হবিগঞ্জ জেলা প্রশাসকে কাম কম্পিউটার চাকরি নিয়োগ ২০২১

পদের নামঃ কাম কম্পিউটার অপারেটর

পদ সংখ্যাঃ ৭৭

বেতনঃ ৯৩০০৳-২২৯০০৳

যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে দ্বিতীয় বিভাগ/সমমানের

জিপিএ-তে এইচএসসি/সমমানের পরীক্ষায়

উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং টাইপিং

গতি বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ।

শর্তাবলী: আবেদনপত্র জেলা প্রশাসক, হবিগঞ্জ বরাবর আগামী ২০/০৯/২০২১ খ্রি: তারিখের মধ্যে অফিস চলাকালীন ডাক মারফত দাখিল করতে হবে। প্রার্থীকে জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক ও হবিগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। 

(১) নির্ধারিত ফরমে আবেদন করতে হবে| নির্ধারিত আবেদন ফরমটি www.forms.gov.bd অথবা www.mopa.gov.bd ওয়েবসাইট হতে অথবা হবিগঞ্জ জেলার ওয়েবসাইট www.habiganj.gov.bd থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত ফরম ব্যতীত আবেদন বিবেচনা করা হবে না। 

(২) নির্ধারিত আবেদনপত্র ফরমটি কম্পিউটার টাইপ করে পূরণ করতে হবে এবং A4 অফসেট কাগজে প্রিন্ট করতে হবে। কম্পিউটারে পূরণকৃত ফরমের প্রিন্ট কপি শুধুমাত্র স্বাক্ষর করতে হবে এবং একটি ছবি আঠা দিয়ে নির্ধারিত স্থানে লাগাতে হবে।

প্রার্থীর বয়সসীমাঃ ২০/০৯/২০১১ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধা কোটায় ৩২ বছর ও সদপত্রের সত্যায়িত কপি প্রদান করতে হবে। শারীরিক প্রতিবন্ধী/এতিম/ক্ষুদ্র-নৃগােষ্ঠী/আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের সাথে যে কোন তফসিলি ব্যাংক হতে জেলা প্রশাসক, হবিগঞ্জ এর অনুকুলে ৪০০/- টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযােগ্য) সংযুক্ত করতে হবে। 

আবেদনপত্রের সাথে নিম্নোক্ত কাগজাদি দাখিল করতে হবেঃ 

ক) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) সকল শিক্ষাগতযােগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের কপি। 

খ) সদ্য তােলা ০৩ কপি পাসপোের্ট সাইজের ছবি (স্বহস্তে নিজ নাম ছবির অপর পৃষ্ঠায় স্পষ্টাক্ষরে লিখতে হবে)। 

গ) প্রার্থী কোন কোটার বিপরীতে আবেদন করলে তাকে উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত সনদপত্রের সত্যায়িত (নামসহ পদবীর সীল স্বাক্ষরসহ) অনুলিপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে। 

ঘ) খামের উপর মােটা অক্ষরে “হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর পদের জন্য আবেদন” উল্লেখ করতে হবে। 

ঙ) নির্ভুল ঠিকানায় প্রবেশপত্র ইস্যুর স্বার্থে ৯-৫ ইঞ্চি  সাইজের একটি খামে আবেদনকারীর নাম ও ঠিকানা লিখিত ১০/- টাকার ডাক টিকিট লাগিয়ে আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। 

চ)সন্তোষজনক পুলিশি ভেরিফিকেশন রিপাের্ট এবং সিভিল সার্জনের স্বাস্থ্যগত প্রত্যয়ন চাকুরিতে নিয়ােগের অন্যতম প্রধান শর্ত। 

নিয়ােগ পরীক্ষা লিখিত, ব্যবহারিক (কম্পিউটার) এবং মৌখিক হবে। লির্ধিত ও ব্যবহারিক পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকালে নাগরিক সনদপত্র, জাতীয় পরিচয় পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগতযােগ্যতার সকল সনদপত্র, অভিজ্ঞতার সনদ, কম্পিউটারে পারদর্শিতার সনদ ও কোটা সম্পর্কিত প্রমাণক সনদপত্রের মূল কপি অবশ্যই প্রদর্শন করতে হবে।

ইশরাত জাহান, জেলা প্রশাসক, হবিগঞ্জ।

ফোন: ০৮৩১-৬২১০০ 

e-mail: dch-abiganja mopa gov.bd 

সূত্রঃ ৩০/০৮/২০২১ ভােরের কাগজ পৃষ্ঠা-০৬

Leave a Comment